শাহজালাল বিমানবন্দর থেকে বাজেয়াপ্ত কোটি টাকার স্মার্টফোন

image-1ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে আমদানি করা ৩২৫টি স্মার্টফোন বাজেয়াপ্ত করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। রবিবার চিন থেকে আসা মহম্মদ মাজহারুল ইসলাম নোমান নামে এক যাত্রীর কাছ থেকে এই সব ফোন বাজেয়াপ্ত করা হয়। এর মধ্যে রয়েছে, আইফোন সিক্স প্লাস ১০টি, আসুস ৩০টি, কার্বন ৮২টি, হুয়াই ১৬৩টি, ফ্যান্টম (রিভু) ১০টি ও সনি এক্সপেরিয়া ৩০টি। এ সব স্মার্টফোনের আনুমানিক মূল্য এক কোটি টাকা হবে বলে দাবি করেন কর্মকর্তারা।

শুল্ক ও গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক মইনুল খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চায়না সাউদার্ন এয়ারলাইনসের একটি ফ্লাইট রবিবার সকাল ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেই ফ্লাইটে মোহাম্মদ মাজহারুল ইসলাম নোমান নামের ওই যাত্রী ছিলেন। বিমানবন্দরে নেমে তিনি কাস্টমস হলের দুই নম্বর বেল্ট হতে লাগেজ সংগ্রহ করেন। এর পর তিনি গ্রিন চ্যানেল অতিক্রম করার চেষ্টা করেন। তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তাঁকে কাস্টমস হলে নেওয়া হয়। এর পর তাঁর নিয়ে আসা ল্যাগেজগুলো তল্লাশি করে পাওয়া যায় ৩২৫টি স্মার্টফোন।

মাজহারুল দু’টি লাগেজে করে মোট ১৬টি কালো পলিথিনে ৩২৫টি ফোন প্যাকেট করে নিয়ে আসেন। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মইনুল খান।