বাংলাদেশের রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষকে হুমকি

মানিকগঞ্জে বালিয়াটি রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের অধ্যক্ষ স্বামী পরিমুক্তানন্দ মহারাজকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এর আগে গত ১১ই জুলাই সন্ধ্যায় মহারাজের উপর হামলা চালানো হয়, যাতে স্বামীজি গুরতর আহত হন। এই হামলা চালায় বালিয়াটির আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রুহুল আমিন, তার সঙ্গে ছিলেন স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আওয়ামি লীগ নেতা শামসুল হক। তারাই এখন প্রাণনাশের হুমকি দিচ্ছেন।
স্বামীজি সংবাদপত্র প্রতিনিধিকে জানান দীর্ঘ আইনি লড়াইয়ের পর সর্ব্বোচ্চ আদালতের রায়ে বেদখল হয়ে যাওয়া ৮১ শতাংশ দেবোত্তর সম্পত্তি মিশনের কতৃত্বে আসে। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন রুহুল আমিনরা। যে কোন মূল্যে এই সম্পত্তি দখলের জন্যে মরিয়া হয়ে উঠেছে তারা।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলনকান্তি দত্ত সংবাদ মাধ্যমকে জানান, মিশনের বেদখল হয়ে যাওয়া দেবোত্তর সম্পত্তি আইনগত প্রক্রিয়ায় উদ্ধার করা হয়েছে। সর্ব্বোচ্চ আদালত মিশনের পক্ষে রায় দিয়েছেন। এতেই প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে ওই নেতারা মহারাজের উপর হামলা চালায়। মহারাজকে এলাকা ছাড়ার ও প্রাণনাশের ক্রমাগত হুমকি দিয়েছে তারা। আর এদের সাথে হাত মিলিয়েছেন বি.এন.পি-র কিছু নেতাও। মানিকগঞ্জ জেলার আওয়ামি লীগের যুগ্ম সম্পাদক আবদুল মজিদও এই হামলা ও হুমকির সঙ্গে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ অবিলম্বে বালিয়াটিতে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটাতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

One thought on “বাংলাদেশের রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষকে হুমকি

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s