সংগ্রামপুর স্টেশনে অবরোধ, যাত্রীদের লক্ষ্য করে পাথর ছুঁড়লো আসাদুদ্দিন ওয়েসির পার্টির সমর্থকেরা

15e42437-6e17-4c3d-9c3c-541eb05298ff

১৪ ই আগস্ট, ২০১৯ দক্ষিণ ২৪ পরগনা জেলার ডায়মন্ড হারবার জোনে সংগ্রামপুর স্টেশনে মিম পার্টি ঝান্ডা নিয়ে মুসলিমরা ট্রেন অবোরোধ করে। রেললাইনের পাথর ছোঁড়ে ট্রেনে এবং ট্রেনে থাকা যাত্রীদের উদ্দেশ্য করে। বিষয় গত ২০ই জুন ২০১৯ তারিখে আপ ক্যানিং শিয়ালদহ ট্রেনে মুসলিমদের জোর করে জয় শ্রী রাম বলানো হয়েছে ও মারধোর করা হয়েছে এই অভিযোগে।

উল্লেখ্য, ২০ শে জুন, ২০১৯ কলকাতায় হিন্দু সংহতির মহামিছিলের দিন নাকি আপ ক্যানিং-শিয়ালদহ লোকাল ট্রেনে কোন মুসলমানকে জোর করে জয় শ্রীরাম বলানো হয়েছিলো। সেদিনের ঘটনায় মূল অভিযোগকারী শাহরুখ হালদার বালীগঞ্জ জি আর পি তে লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগ পত্রে এই বিষয়টির সামান্যতম উল্লেখ পর্যন্ত ছিলো না, যে তাকে জোর করে জয় শ্রী রাম বলানো হয়েছে। ঐ ঘটনার জেরে জি আর পি পাঁচজন হিন্দু যুবককে গ্ৰেপ্তার করেছিলো। পুলিশ কাস্টডি পর্যন্ত নিয়েছিলো। ১০ দিন পরে তারা জামিন পেয়েছিলো। মুখ্যমন্ত্রী সেই শাহরুখকে ৫০০০০ টাকার চেক পাঠিয়েছিলেন। অবশ্য হিন্দু সংহতির দাবি কোনো মুসলিমকে জোর করে জয় শ্রী রাম বলানো হয়নি। বরং ওই ট্রেনে থাকা মুসলিম যাত্রীরা হিন্দু যুবকদের জয় শ্রী রাম বলতে আপত্তি করে। হিন্দু ছেলেদের ভয় দেখানো হয় সামনে পার্ক সার্কাসের মুসলিমদের ফোন করছি, তোদের ব্যবস্থা করা হবে। এবং পার্ক সার্কাসে যখন ট্রেন আসে তখন হিন্দু যুবকদের লক্ষ করে একদল মুসলিম যুবক রেল লাইনের পাথর ছোঁড়ে, এতে এরূপ হালদার নামে এক হিন্দু সংহতির কর্মীর হাত ফেটে যায়।

আজ আবার সেই ঘটনাকে সামনে রেখে শুরু হলো মুসলিমদের তান্ডব। দীর্ঘক্ষণ ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিলো। যে পুলিশ মিথ্যা অভিযোগে পাঁচজন হিন্দু যুবককে গ্রেফতার করেছিলো, এবং পুলিশ রিমান্ডের জন্য কোর্টে আবেদন করেছিলো, সেই পুলিশ আজ অসহায় হয়ে পড়েছে ওই মুসলিমদের কাছে। পুলিশ, জি আর পি, আর পি এফ ফ্যাল ফ্যাল করে চেয়ে দয়া ভিক্ষা চেয়েও তাদের অবরোধ তুলতে পারেনি।

দেখুন ভিডিও 15e42437-6e17-4c3d-9c3c-541eb05298ff

1 Comment

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s