কাশ্মীরে সেনা হত্যার প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ হিন্দু সংহতির

কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় সেনা জওয়ানদের হত্যার প্রতিবাদে জেলায় জেলায় হিন্দু সংহতির বিক্ষোভ প্রদর্শন এবং পাকিস্তানের পতাকা পোড়ানো হলো।

গতকাল ১৬ই ফেব্রূয়ারি হিন্দু সংহতির পূর্ব বর্ধমান সদর শাখার উদ্যোগে এবং প্রমুখ কর্মী শিবাংশু ভঞ্জের নেতৃত্বে  কয়েকশো কর্মী বর্ধমান শহরে একটি প্রতিবাদ মিছিল বের করে। মিছিল বর্ধমান শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে। মিছিল থেকে পাকিস্তান বিরোধী শ্লোগান দেওয়া হয়। সেই সঙ্গে পাল্টা প্রতিশোধেরও দাবি তোলা হয়। মিছিলের শেষে বীরগতিপ্রাপ্ত সেনা জওয়ানদের স্মৃতিতে মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।
এছাড়াও, গতকাল ১৬ই ফেব্রূয়ারি, দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিংয়ের তালদিতে  হিন্দু সংহতির কর্মীরা কাশ্মীরে সেনা জওয়ানদের হত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে। কয়েকশো কর্মীর বিক্ষোভে তালদি বাজার কেঁপে ওঠে। কর্মীরা ‘পাকিস্তান মুর্দাবাদ’ শ্লোগান দেন। মিছিলের শেষে মাসুদ আজহারের কুশপুতুল এবং পাকিস্তানের পতাকা পোড়ানো হয়।
এছাড়াও, গতকাল ১৬ই ফেব্রূয়ারি, হিন্দু সংহতির পূর্ব বর্ধমান জেলার গুসকরা ইউনিটের উদ্যোগে কাশ্মীরে সেনা হত্যার প্রতিবাদে বিক্ষোভ দেখানো হয়। মিছিলটি আউশগ্রাম থানার সামনে থেকে শুরু হয়ে বাজার ঘুরে আবার থানার সামনে শেষ হয়।
 এছাড়াও, আজ হাওড়া জেলার আমতায় হিন্দু সংহতির উদ্যোগে একটি মিছিল বের করা হয় কাশ্মীরে সেনা জওয়ানদের হত্যার প্রতিবাদে। মিছিলের নেতৃত্ব দেন হিন্দু সংহতির সহ সম্পাদক শ্রী মুকুন্দ কোলে। এই মিছিলে কয়েকশো হিন্দু সংহতি কর্মী যোগ দেয়। মিছিল থেকে পাকিস্তান বিরোধী শ্লোগান দেওয়া হয় এবং পাকিস্তানের পতাকা পোড়ানো হয়।
হাওড়া জেলার আমতা ছাড়াও হুগলি জেলার চণ্ডীতলা থানার অন্তর্গত মশাট বাজারে হিন্দু সংহতির কর্মীরা পাকিস্তানের পতাকা পুড়িয়ে কাশ্মীরে সেনা জওয়ান হত্যার প্রতিবাদ কর্মসূচি পালন করে। এছাড়াও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের কুশপুতুল পোড়ানো হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s