বাংলাদেশে গত ১১ মাসে ৮৮জন হিন্দু খুন, ৩৪৭ জন আহত এবং ২৯জন ধর্ষিত, রিপোর্ট বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায় যে ভালো নেই, তা আর একবার প্রকাশ পেলো বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট প্রকাশিত রিপোর্টে। সংগঠনের মহাসচিব শ্রী গোবিন্দ চন্দ্র প্রামানিক গত ১লা ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেস ক্লাবে একটি রিপোর্ট পেশ করেন।তিনি বলেন যে এই রিপোর্ট ৩০শে নভেম্বর পর্যন্ত সময়কে ভিত্তি করে তৈরি করা হয়েছে। তিনি আরো বলেন এই রিপোর্ট সংগঠনের জেলা এবং উপজিলা ইউনিটের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। ওই  রিপোর্টে বিস্তারিতভাবে সে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর ঘটে চলা অত্যাচার ও নিপীড়ণের যে চিত্র তুলে ধরা হয়েছে, তা আতঙ্কের। রিপোর্টে বলা হয়েছে, গত ১১ মাসে বাংলাদেশের ২৯জন সংখ্যালঘু হিন্দুকে অপহরণ করা হয়েছে,যার মধ্যে শিশু, যুবক-যুবতীও আছে। এছাড়াও ২৯ জন হিন্দু মহিলা ধর্ষণের শিকার হয়েছে মুসলিমদের হাতে, যার মধ্যে ৯জন মহিলা গণধর্ষণের শিকার হয়েছেন এবং ৪জনকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করা হয়েছে।
এছাড়াও রিপোর্টে বলা হয়েছে,গত ১১ মাসে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ২,৭৩৪ একর জমি জোর করে দখল করে নেওয়া হয়েছে; ২১৭টি হিন্দু পরিবারকে ভিটে-মাটি থেকে উচ্ছেদ করা হয়েছে, ২২৩টি পরিবারকে দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছে তাদেরই প্রতিবেশী মুসলমানরা। এছাড়াও ১০৮ টি হিন্দু পরিবারের ঘর-বাড়ি ভাঙচুর করা হয়েছে।
 হিন্দুদের ধর্মীয়স্থানগুলিও রেহাই পায়নি। গত ১১ মাসে ৩৭৯টি মন্দিরে হামলা চালিয়ে মূর্তি ভাঙচুর হয়েছে এবং ৯টি স্থানে মন্দিরের মূল্যবান মূর্তি চুরি হয়ে গিয়েছে। অনেক ক্ষেত্রে পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করলেও, পরে অভিযুক্ত মানসিকভাবে সুস্থ নয়, এই অজুহাতে ছাড়া পেয়ে গিয়েছে। এই রিপোর্টের সঙ্গে সঙ্গে একটি দাবিপত্রও পেশ করা হয় জাতীয় হিন্দু মহাজোটের পক্ষ থেকে। তিনি সেই সঙ্গে সকল রাজনৈতিক নেতাদের কাছে সে দেশের হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা এবং সম্মান নিশ্চিত করার আবেদন জানান।
Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s