সেন্ট্রাল কাশ্মীরে এনকাউন্টারে হত ৫ জঙ্গি

central kashmire encounte hoto 4 jongiপ্রবল ঠাণ্ডায় কাঁপছে গোটা কাশ্মীর উপত্যকা। হাড় কনকনে ঠাণ্ডার কামড়ে ওষ্ঠাগত ভূস্বর্গের মানুষজনের প্রাণ। ভীষণ ঠাণ্ডার মধ্যেও ভূস্বর্গে আতঙ্কবাদীদের উপদ্রব ক্রমশ বেড়েই চলেছে। তবে, শক্ত হাতে সন্ত্রাসবাদীদের উপদ্রবও থামাচ্ছে নিরাপত্তা বাহিনী।  গত ৩০ নভেম্বর, বৃহস্পতিবার কাশ্মীর উপত্যকায় জঙ্গি দমন অভিযানে বড়-সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। জম্মু ও কাশ্মীরের বদগাম জেলা এবং বারামুল্লা জেলায় এনকাউন্টারে ৫ সন্ত্রাসবাদীকে খতম করল নিরাপত্তা বাহিনী। সেন্ট্রাল কাশ্মীরের বদগাম জেলার পাখেরপোরা এলাকার ফুতলিপোরায় নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছে ৪ জঙ্গি। অন্যদিকে, বারামুল্লা জেলার সোপোরের বোমাই এলাকায় নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছে এক জঙ্গি।

নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে তীব্র গুলির লড়াইয়ে বৃহস্পতিবার সকাল থেকেই তপ্ত ছিল সেন্ট্রাল কাশ্মীরের বদগাম জেলার পাখেরপোরা এলাকা।  দীর্ঘক্ষণ ধরে চলা গুলির লড়াইয়ে খতম হয়েছে ৪ জঙ্গি। এছাড়াও জঙ্গি দমন অভিযানে আহত হয়েছেন এক জন নিরাপত্তা রক্ষী।  ঊর্ধ্বতন এক পুলিশ কর্তা জানিয়েছেন, গোপন সূত্রে খবর পাওয়া যায় শ্রীনগর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে, বদগাম জেলার পাখেরপোরা এলাকার ফুতলিপোরায় লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদী। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে পাখেরপোরা এলাকার ফুতলিপোরায় তল্লাশি অভিযান চালায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিফ), স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি) এবং জম্মু ও কাশ্মীর পুলিশ।

ঊর্ধ্বতন ওই পুলিশ কর্তা আরও জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান চলাকালীন হঠাৎই গুলি চালায় লুকিয়ে থাকা জঙ্গিরা। কালবিলম্ব না করে নিরাপত্তা বাহিনীও পাল্টা জবাব দিয়েছে।  শেষ খবর পাওয়া পর্যন্ত, এনকাউন্টারে খতম হয়েছে ৪ জইশ-ই-মহম্মদ (জেইএম) জঙ্গি।  পুলিশ সূত্রের খবর, জঙ্গি দমন অভিযানে আহত হয়েছেন এক জন নিরাপত্তা রক্ষী।  এছাড়াও আহত হয়েছেন দু’জন সাধারণ নাগরিক। অভিযোগ, জঙ্গি দমন অভিযান ভেস্তে দেওয়ার চেষ্টা করে স্থানীয় বাসিন্দারা। নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযানের কারণে বদগামে বন্ধ রাখা হয় ইন্টারনেট পরিষেবাও।  অন্যদিকে, জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলার সোপোরের বোমাই এলাকায় নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছে এক জঙ্গি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s