শ্রী রামনবমী উপলক্ষে দূর্গাপুরের “ধর্মচক্র” আয়োজিত অস্ত্রপূজন

গত ৫ই এপ্রিল দুর্গাপুরে রামনবমী উপলক্ষে উপস্থিত ছিলন পরম পূজ্যপাদ স্বামী অম্বিকানন্দ মহারাজ এবং স্বামী রাধাকান্তানন্দ’জী মহারাজ। এছাড়াও প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানমঞ্চ আলোকিত করেন ত্রিপুরার মাননীয় রাজ্যপাল শ্রদ্ধেয় শ্রী তথাগত রায় মহাশয় এ ছাড়াও উক্ত অস্ত্রপূজন সমারোহে বিশিষ্ট অতিথিরূপে মঞ্চ আলোকিত করেন বাংলাদেশের বিতর্কিত ভিডিও ব্লগার শ্রী সানিউর রহমান।
ওদিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শ্রী রামনবমী উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে হিন্দু সংহতি’র মাননীয় সর্বভারতীয় সাধারণ সম্পাদক শ্রী দেবতনু ভট্টাচার্য উপস্থিত থাকতে না পারলেও উপস্থিত ছিলেন তার মাতৃদেবী তথা প্রখ্যাতা সমাজসেবী শ্রীমতী কৃষ্ণা ভট্টাচার্য্য ।
দূর্গাপুরের বি-জোন অঞ্চলের অভিজাত এলাকা দেশবন্ধু ভবনে আয়োজিত এদিনের শ্রী রামনবমী উপলক্ষে আয়োজিত পূজাপাঠ ও হোম-যজ্ঞের পাশাপাশি অনুষ্ঠানটির মূখ্য আকর্ষণরূপে “শস্ত্র পূজন” ও “অস্ত্র আরতি” করেন তরুণ সন্ন্যাসী স্বামী অম্বিকানন্দ মহারাজ। পাশাপাশি সভাগৃহের উপস্থিত ভক্তমন্ডলীর সম্মুখে প্রবল হর্ষধ্বনি’র মাঝে এদিন সানিউর রহমানকে সনাতন ধর্মে বরণ করে নেন তিনি। অপরপক্ষে হিন্দু ধর্মের ভাবাবেগে তীব্র-আঘাতকারী কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়েরকারী বিশিষ্ট শিক্ষক শ্রী জয়জিৎ ভট্টাচার্য্য’কে-ও উক্ত মঞ্চে আয়োজক সংস্থা “ধর্মচক্রে”র তরফে বিশেষ সম্বর্ধনা দেন স্বামীজী।
এরপর শ্রী রামনবমী উপলক্ষে গীতাপাঠ-চক্রের অপর এক শোভাযাত্রায় অংশগ্রহণ করবার জন্য সানিয়ুরকে নিয়ে বর্ধমানের বিখ্যাত টাউনহলের উদ্দেশ্যে রওনা হয়ে যান তিনি।

Advertisements