বোমা-কাণ্ডে গ্রেফতার তৃণমূল অঞ্চল সভাপতি

image

বোমা-কাণ্ডে গ্রেফতার তৃণমূল অঞ্চল সভাপতি গোলাম মোস্তফা তরফদার

গত ২১শে ফেব্রুয়ারী নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে রাজ্য সরকারের দেওয়া ক্লাবের জন্য দু’লক্ষ টাকার চেক নিয়ে ফেরার পথে মাঝরাস্তায় পুলিশের হাতে গ্রেফতার হলেন তৃণমূলের এক অঞ্চল সভাপতি। পাত্রসায়র ব্লকের বিউর বেতুর গ্রাম পঞ্চায়েতের ওই নেতা গোলাম মোস্তাফা তরফদারকে পুলিশ বোমা বিস্ফোরণ কাণ্ডে এবং দলীয় এক কর্মীকে গুলি করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে। ওই এলাকায় কয়েকদিন আগে বোমা বাঁধতে গিয়ে একজনের মৃত্যু হয়েছে বলে পুলিশের দাবি।
পুলিশের দাবি, গোলামের তত্ত্বাবধানে তাঁরই এক আত্মীয়ের বাড়িতে বোমা বাঁধা চলছিল। কী উদ্দেশ্যে বোমা বাঁধা হচ্ছিল, কারা কারা যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। বিষ্ণুপুর আদালতে মঙ্গলবার অভিযুক্তকে তোলা হলে, বিচারক তাকে ১৪ দিন জেলহাজতে রাখার নির্দেশ দেন।
গত ১০ ফেব্রুয়ারি দুপুরে আলিপুরের একটি পরিত্যক্ত বাড়িতে বোমা বাঁধা চলছিল। পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে কাউকে ধরতে না পারলেও কিছু বোমা ও বোমা তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করে। এর কয়েকদিন পরে বাঁকুড়া মেডিক্যালে ঝলসে যাওয়া একটি দেহ পাওয়া যায়। তদন্তে পুলিশ জানতে পারে, ওই ব্যক্তি সোনামুখী থানা এলাকার বাসিন্দা। তিনি ওই বোমায় জখম হয়ে মারা যান। বোমা বিস্ফোরণের কয়েকদিন আগে পাত্রসায়রেরই কাঁটাদিঘি এলাকায় দুপুরে বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ হন এক তৃণমূল কর্মী।