ফেসবুকে ভারত বিরোধী পোস্ট, কলকাতা থেকে আটক কাশ্মীরি

201707271653161119_Youth-from-Srinagar-living-in-Kolkata-detained-for-posting_SECVPFফেসবুকে ভারত বিরোধী পোস্ট করার অভিযোগে কাশ্মীরের এক ব্যক্তিকে আটক করল লেক থানার পুলিশ। ধৃতের নাম আরশিদ আলি নজর। স্থানীয় বাসিন্দারাই তাকে পুলিশের হাতে তুলে দেন। অভিযুক্ত প্রিন্স আনোয়ার শাহ রোডের একটি গেস্ট হাউজ়ে ১৫ বছর ধরে থাকত বলে জানা গেছে। পাকিস্তানের পক্ষে সোশাল সাইটে বেশ কিছু পোস্ট করে সে।
অভিযুক্ত কলকাতায় কী করত, কাদের সঙ্গে তার পরিচয় ছিল, কোথায় কোথায় যেত তা খতিয়ে দেখছে পুলিশ। প্রয়োজনে গেস্ট হাউজ়ের মালিককেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে খবর।যদিও বিষয়টি নিয়ে এখনই প্রকাশ্যে কিছু বলতে নারাজ কলকাতা পুলিশের কর্তারা। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছে লালবাজারের অ্যান্টি টেররিজ়ম স্কয়্যাড (ATS) ।
সম্প্রতি ফেসবুকে আপত্তিকর পোস্ট ঘিরে অগ্নিগর্ভ হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া। ওই পোস্ট এক শ্রেণির মানুষের ভাবাবেগে আঘাত করে বলে অভিযোগ। তারপরেই সংঘর্ষ ছড়ায় এলাকায়। আগুন লাগিয়ে দেওয়া হয় কয়েকটি বাড়িতে। ঘরছাড়া হন এলাকার বহু বাসিন্দা। জারি করা হয় ১৪৪ ধারা। বন্ধ করে দেওয়া হয় এলাকার ইন্টারনেট পরিষেবা। কয়েকদিন হল পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। এরপর থেকেই সোশাল সাইটে আপত্তিকর পোস্ট থেকে বিরত থাকার পাশাপাশি এধরনের পোস্ট দেখলে প্রাশসনকে জানানোর নির্দেশ দেয় পুলিশ।

Advertisements