পূর্ব বর্ধমানে শিবের গাজনে হামলা : আহত ৭

images bbbbbbগত ১৭ই এপ্রিল পূর্ব বর্ধমানের বুদবুদের দেবশালা গ্রামে শিবের গাজনে সাইকেল নিয়ে ঢোকার প্রতিবাদ করায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন হামলা চালায় দুষ্কৃতিরা। শুধু তাই নয় পাশাপাশি গাজন কর্মীদের মারধরও করা হয় বলে অভিযোগ। বাদ যায়নি দর্শনার্থীরাও। ভাঙচুর করে লুটপাট চালানো হয় অনুষ্ঠানের মঞ্চ। ঘটনাস্থলে আহত হয়েছেন সাতজন। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালে দেবশালা গ্রামের মোড়ে রাস্তা রাস্তা অবরোধ করে গ্রামবাসীরা।
স্থানীয় সূত্রে খবর, দেবশালা গ্রামে শিবের গাজন উপলক্ষ্যে মেলা বসে। সোমবার সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল। পার্শ্ববর্তী কলমডাঙা গ্রামের কিছু মুসলিম যুবক সাইকেল নিয়ে ঢোকার চেষ্টা করে। স্বেচ্ছাসেবীরা স্ট্যান্ডে রেখে ভিতরে ঢোকার পরামর্শ দেন। কিন্তু তারা কোনও কথা না শুনে মহিলাদের দিকে এগিয়ে যায় এবং তাদের কটূক্তি করতে থাকে। এতে গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে উঠে প্রতিবাদ করে। এরপরই কলমডাঙা গ্রামের ইশানুল মন্ডল, রাজা মন্ড, ইমতিয়াজ প্রমুখের নেতৃত্বে শ’খানেক মুসলিম ছেলে লোহার রড নিয়ে গাজন প্রাঙ্গণে তাণ্ডব চালায়। অনুষ্ঠান মঞ্চ ভেঙে দেয় এবং লুটপাট চালায়। শুধু তাই নয়, কর্মীদের মারধর ও মহিলাদের সঙ্গে বাজে ব্যবহার করা হয় বলে অভিযোগ। ঘটনার জেরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। কল্লোল মন্ডল, জগন্নাথ বাগদি, চন্দন বন্দ্যোপাধ্যায়, ষষ্ঠী মেটের মাথা ফেটে যায়। বাকি আহতদের মানকর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়।
এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে বুদবুদ থানার বিশাল পুলিশ বাহিনী পৌঁছায়। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় RAF। মৃদু লাঠি চার্জ করে ক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

Advertisements