চাদর বিক্রেতার ছদ্মবেশে হিজবুল জঙ্গি গ্রেফতার ভারত-নেপাল সীমান্তে

sadikগত ১৩ই মে ভারত-নেপাল সীমান্ত থেকে এক হিজবুল জঙ্গিকে গ্রেফতার করল সশস্ত্র সীমা বল (এসএসবি)-এর জওয়ানরা। ধৃত ওই জঙ্গির নাম নাসির আহমেদ ওরফে সাদিক। এসএসবি সূত্রে খবর, শনিবার সন্ধ্যায় নেপাল থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করার সময়ই এই হিজবুল জঙ্গিকে পাকড়াও করা হয়।
এসএসবি সূত্রে জানানো হয়, সাদিক আদতে জম্মু-কাশ্মীরের রামবান জেলার বানিহালের বাসিন্দা। গত ১০ মে পাকিস্তানের ফয়সলাবাদ থেকে সংযুক্ত আরব আমিরশাহির শারজা হয়ে কাঠমান্ডুতে আসে সাদিক। সঙ্গে ছিল মহম্মদ শফি নামে তার এক সহযোগী। কাঠমান্ডু থেকে বাস ধরে ভারত-নেপাল সীমান্ত পৌঁছয় সে। সেখান থেকে চাদর বিক্রেতার ছদ্মবেশ ধরে ভারতে ঢুকতে গিয়েই এসএসবি-র জওয়ানদের হাতে ধরা পড়ে সাদিক। তাকে যৌথ ভাবে জেরা করে এসএসবি এবং মহারাজগঞ্জ জেলার পুলিশ। সাদিকের কাছে থেকে পাকিস্তানের একটি পাসপোর্ট উদ্ধার হয় বলে জানিয়েছে এসএসবি। শুধু তাই নয়, জেরার সময় সে নিজের ঠিকানার সঠিক কাগজপত্রও দেখাতে পারেনি।
পুলিশ সূত্রে খবর, ২০০২ থেকেই নানা জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল সাদিক। ২০০৩-এ পাকিস্তানে গিয়ে হিজবুল মুজাহিদিন-এ যোগ দেয় সে। সেখানে খাইবার পাখতুনখোয়া প্রদেশের আতকে একে-৪৭, একে-৫৬, এসএলআর, রকেট লঞ্চার, অ্যাসল্ট রাইফেল চালানোর প্রশিক্ষণ নেয়।

Advertisements