কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত হিজবুল জঙ্গি-সহ ৩

army-ranger-pft-imageগত ২৮শে মার্চ সন্ত্রাস জর্জরিত কাশ্মীরে আবারও শুরু গুলির লড়াই। এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে তিনজনের। আহত চার। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার ভোরে উপত্যকার বাদগাঁও জেলার চাডোরা এলাকায় অভিযান চালায় সেনাবাহিনী। ঘিরে ফেলা হয় জঙ্গিদের ডেরা। সেনার উপস্থিতি জানতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। শুরু হয় প্রচণ্ড লড়াই।
পুলিশ সূত্রে খবর, সেনা-জঙ্গি সংঘর্ষ চলাকালীন জঙ্গিদের বাঁচানোর জন্য একদল লোক জওয়ানদের উপর পাথর ছুড়তে শুরু করে। ভিড়কে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও পেলেট গান ব্যবহার করে সেনা। ওই সময়ই গুলি লেগে মৃত্যু হয় এক ব্যক্তির। প্রসঙ্গত, রবিবার পুলওয়ামায় সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হয় পাক মদতপুষ্ট হিজবুল মুজাহিদিনের দুই জঙ্গি।
গতবছর, জঙ্গিসংগঠন হিজবুল মুজাহিদিনের কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই কাশ্মীরে সেনা ও পুলিশকর্মীদের উপর হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। এছাড়াও জঙ্গিদমন অভিযানে বাধা দিচ্ছে জনতা। সংঘর্ষ স্থলে জওয়ানদের উপর পাথর ছোড়া অভিযানে বাধা দিচ্ছে একাংশ লোক। তবে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার আসার পর উপত্যকায় কড়া হাতে জঙ্গিদমনে নেমেছে ভারতীয় সেনা। সেনাপ্রধান বিপিন রাওয়াত ইতিমধ্যে জানিয়েছেন, যারা জঙ্গিদের মদত দেবে তাদেরও জঙ্গি হিসেবেই গণ্য করবে সেনা।

Advertisements