কাশ্মীরের রামপুরে নিকেশ ৪ জঙ্গি, ত্রাল সেক্টরে চলছে গুলির লড়াই

army-web-1সন্ত্রাসের বিরুদ্ধে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। কাশ্মীরের রামপুর সেক্টরে ৪ জঙ্গিকে গুলি করে মারল সেনা জওয়ানরা। অপরদিকে, সাইমু ত্রালে তিন জঙ্গিকে ঘিরে ফেলেছে সেনা। গুলির লড়াই চলছে।
চলতি মাসের শুরু থেকেই জম্মু-কাশ্মীরে জঙ্গিদের খোঁজে ব্যাপকভাবে অনুসন্ধান চালাচ্ছে সেনা। বাড়ানো হয়েছে সীমান্তের নিরাপত্তাও। তাতেই শনিবার (২৭শে মে) এই সাফল্য। এদিন উপত্যকায় হিংসা ছড়ানোর উদ্দেশে রামপুর সেক্টর থেকে অনুপ্রবেশের চেষ্টা করতে থাকে জঙ্গিরা। কিন্তু ভারতীয় জওয়ানদের তৎপরতায় তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়। সেনার গুলিতে ঘটনাস্থলেই মারা যায় ৪ জঙ্গি। গোটা এলাকা ইতিমধ্যে ঘিরে ফেলা হয়েছে। আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, তার জন্য তল্লাশি চালাচ্ছে সেনা।
অন্যদিকে, জম্মু-কাশ্মীরের ত্রাল সেক্টরে সেনা-জঙ্গি গুলির লড়াই অব্যাহত। তিন জঙ্গিকে চারদিক থেকে ঘিরে ফেলেছে সেনা। টুইট করে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের ডিজিপি। গোপন সূত্রে জঙ্গিদের ডেরার খবর পেয়ে তল্লাশি অভিযান চালানো হয়। তারপরেই চারদিক থেকে ওই জঙ্গিদের ঘিরে ফেলে ভারতীয় সেনার জওয়ানরা। শেষ পাওয়া খবর অবধি, দু’পক্ষের মধ্যে গুলির লড়াই এখনও চলছে।
এর আগে শুক্রবার (২৬শে মে) উরি সেক্টরে জঙ্গি অনুপ্রবেশের ছক বানচাল করেছিল ভারতীয় সেনা জওয়ানরা। সন্ত্রাসবাদীরা সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল এবং তাদেরকে মদত দেওয়ার জন্য ভারতীয় সেনার নজরদারি দলের উপর আচমকা হামলা চালায় পাক সেনার বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট। কিন্তু যোগ্য জবাব দেয় জওয়ানরা। গুলি করে ব্যাট-এর দুই সদস্যকে তখনই খতম করে দেয় তাঁরা। এরপরেই জঙ্গি ও ব্যাটের সঙ্গে গুলির লড়াই শুরু হয় সেনার। শেষপর্যন্ত অনুপ্রবেশ আটকাতেও সফল হয় ভারতীয় সেনা জওয়ানরা।

Advertisements