সরস্বতী পুজো হল না তেহট্ট স্কুলে, প্রতিমা নিয়ে ঢুকতে বাধা

201702011912131716_saraswati-puja-is-not-worshiped-at-tehatta-school_secvpfসরস্বতী পুজোর দাবিতে বিক্ষোভ দেখিয়েছিল পড়ুয়ারা। কিন্তু তারপরও মিলল না অনুমতি। ফলে গতকাল স্কুল গেটের বাইরে থেকে ফিরে যেতে হল হতাশ পড়ুয়াদের। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, গত ৬৫ বছরের ইতিহাসে এই প্রথম তেহট্ট স্কুলে সরস্বতী পুজো হল না। বন্ধ রইল স্কুলের গেট।

এদিকে, উত্তেজনা ছড়াতে পারে এই আশঙ্কায় বিদ্যালয় সংলগ্ন এলাকায় পুলিশি টহলের পাশাপশি RAF মোতায়েন করা হয়েছিল। বিদ্যালয়ের কয়েকশো মিটারের মধ্যে কাউকে জমায়েত করতে দেয়নি পুলিশ। বিদ্যালয়ের আশপাশের গ্রামগুলিতেও পুলিশকে টহল দিতে দেখা যায়। খলিশানি কালীতলা মোড় সহ বেশ কয়েকটি জায়গায় পুলিশ পিকেট বসানো হয়েছিল। গোটা এলাকা শান্ত থাকলেও পরিস্থিতি ছিল যথেষ্ট থমথমে।

তবে পুজোর চেষ্টা করেছিল পড়ুয়াদের একাংশ। স্থানীয় সূত্রে খবর, কয়েকজন ছাত্রছাত্রী একটি সরস্বতী প্রতিমা নিয়ে ভুইয়াপাড়া হয়ে বিদ্যালয়ের দিকে এগোতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এই নিয়ে পুলিশের সঙ্গে ছাত্র ছাত্রীদের বাদানুবাদ হয়। পুলিশ তাদের মূর্তি সহ ফেরত পাঠায়। ছাত্র ছাত্রীদের আভিযোগ, তারা বিদ্যালয়ে পুজো করার জন্য প্রতিমা নিয়ে যেতে চাইলেও প্রশাসনের তরফে আমাদের বিদ্যালয়ে ঢোকার অনুমতি দেওয়া হয়নি।

অন্যদিকে, ৩১শে জানুয়ারীর জাতীয় সড়ক অবরোধ ও পুলিশের উপর আক্রমণের অভিযোগে ধৃত ১৪ জন গ্রামবাসীকে ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দেন বিচারক।

Advertisements