সরস্বতী পুজোকে ঘিরেও এবার রাজ্যে অশান্তি, হাওড়ায় ধুন্ধুমার

সরস্বতী পুজোকে ঘিরে রণক্ষেত্র হাওড়ার উলুবেড়িয়া। ছাত্র-ছাত্রীদের পথ অবরোধকে কেন্দ্র করে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ। পুলিশের মারে দুই ছাত্রী আহত হয়েছে।
স্থানীয় সূত্রে দাবি, উলুবেড়িয়ার তেহট্ট হাইস্কুলে সরস্বতী পুজোর আয়োজনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরেই জটিলতা তৈরি হয়েছিল। সরস্বতী পুজো করতে দেওয়ার দাবিতে আজ সকাল থেকেই উলুবেড়িয়ার খলিসানি মোড়ে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে ছাত্র-ছাত্রী এবং স্থানীয় বাসিন্দারা। প্রায় আড়াই ঘণ্টা অবরোধ চলার পরে পুলিশ ঘটনাস্থলে আসে এবং পুলিশ অবরোধ তোলার জন্য হুমকি দেয় । কিন্তু অবরোধকারীরা তা মানেনি। এর পরেই পুলিশ জোর করে অবরোধ তুলতে গেলে অবরোধকারীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। পুলিশের সঙ্গে হাতাহাতি শুরু হয় অবরোধকারীদের। ইট ছোড়াছুড়ি চলতে থাকে। রণক্ষেত্র হয়ে ওঠে গোটা এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় নামানো হয় র‌্যাফ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুলিশ শূন্যে দশ রাউন্ড গুলি চালিয়েছে। যদিও পুলিশের দাবি, গুলি নয়, মারমুখী জনতা ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে।
দু’জন পড়ুয়া পুলিশের মারে জখম হয়েছে। দীর্ঘক্ষণ অবরোধ চলার ফলে জাতীয় সড়কের উপরে ব্যাপক যানজট তৈরি হয়। এলাকায় এখনও চাপা উত্তেজনা রয়েছে।

Advertisements