মিথ্যে অভিযোগে উলুবেড়িয়ায় গ্রেফতার হিন্দু যুবকঃ প্রতিবাদে উত্তাল হাওড়া

স্থানীয় সুত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, মুসলমানেদের মিথ্যে অভিযোগের উপর ভিত্তি করে উলুবেড়িয়ার মুসাপুর অঞ্চলের যুবক শ্রী বিশ্বজিৎ মন্ডলকে উলুবেড়িয়া থানার পুলিশ ২৫শে জানুয়ারী সন্ধ্যেয় গ্রেফতার করেছে।

জানা গেছে, বিশ্বজিৎ সেখানকার হিন্দু সংহতি’র একজন স্থানীয় স্বেচ্ছাসেবক।

ঘটনায় প্রকাশ, কয়েকদিন আগে এলাকাতে হিন্দু সংহতির যুবকেরা একটি বনভোজনের আয়োজন করে, যেখানে উপস্থিত ছিলেন উলুবেড়িয়া তথা পার্শ্ববর্তী অঞ্চলের বহু হিন্দুত্ববাদী যুবক। অভিযোগ, এতেই শঙ্কিত হয়ে স্থানীয় মুসলমানেরা নিকটস্থ উলুবেড়িয়া থানায় বিশ্বজিৎদের মত কিছু অতি সাধারন ঘরের হিন্দু যুবকদের বিরুদ্ধে তোলাবাজী সহ উচ্চৈঃস্বরে এলাকায় মাইক বাজিয়ে এলাকার শান্তি শৃঙ্খলায় বিঘ্ন ঘটনার বিষয়ে মিথ্যে অভিযোগ করে।

এরপর জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে থানা থেকে তলব পেয়ে বিশ্বজিৎ ওইদিন সেখানে উপস্থিত হলে, পুলিশ স্থানীয় মুসলমানদের চাপে তাকে অন্যায়ভাবে গ্রেফতার করে। এই খবর চারিদিকে চাউর হতেই, এলাকার হিন্দুরা অত্যন্ত ক্ষুব্ধ হয়ে ওঠে এবং প্রতিবাদ জানাতে থানার সামনে ভীড় জমাতে শুরু করে।

শেষ প্রাপ্ত খবর অনুযায়ী এই অন্যায় ঘটনার কথা কানে আসতেই এই শীতের রাতেও পার্শ্ববর্তী বাগনান, দেউলটি সহ হাওড়া জেলার বিভিন্ন প্রান্ত থেকে হিন্দুরা উলুবেড়িয়া থানার দিকে রওয়ানা দিয়েছেন। তাদের দাবী একটাই… “নিরীহ হিন্দু সংহতি কর্মী বিশ্বজিৎ’কে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়া হোক”।

Advertisements