দোল পূর্নিমার শোভাযাত্রাকে ঘিরে উত্তপ্ত মগরা হাটঃ জখম পাঁচ হিন্দু, আশঙ্কা জনক এক; নামল RAF

holiদোল পূর্নিমার শোভাযাত্রাকে কেন্দ্র করে দঃ ২৪পরগনার হিন্দু সংখ্যালঘু অঞ্চল, মগরাহাটে বিঘ্নিত হল জেলার সাম্প্রদায়িক সম্প্রীতির বাতাবরণ।
ঘটনায় প্রকাশ প্রতিবছরের মত এবছরেও দঃ ২৪পরগনার মগরাহাট থানার অন্তর্গত রাধানগর ধনীরামের চকে স্থানীয় নমঃশূদ্ররা দোল পূর্ণিমা উপলক্ষে ২৫-৩০ জনের একটি ছোট শোভাযাত্রা বের করে। বেলা দু’টো নাগাদ হঠাৎ-ই রং লাগাকে কেন্দ্র করে স্থানীয় এক মুসলমান যুবকের সঙ্গে তাদের প্রথমে বচসা শুরু হয়, পারে তা হাতাহাতিতে গিয়ে পৌঁছায়। স্থানীয় হিন্দুদের অভিযোগ মতে, স্থানীয় ৭০-৮০ জন উন্মত্ত যুবক উক্ত যুবকটির পক্ষ অবলম্বন করে তাদের উপর ঝাঁপিয়ে পড়ে। ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয় তাদের। ঘটনাস্থলই আহত ও রক্তাক্ত হন অষ্টদেব হালদার, দেবা নস্কর, ভবেশ মন্ডল, রণজিৎ গায়েন নামক চার যুবক। এছাড়াও ভবেশ কে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন ভবেশের মা-ও।
ঘটনাস্থল থেকে তাদের দ্রুত উদ্ধার করে কলকাতার চিত্তরঞ্জন হাঁসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দেবা নস্করের অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকদের পরামর্শানুযায়ী তাকে ছাড়া বাকিদের প্রাথমিক চিকিৎসার পর রিলিজ করে দেওয়া হয়।
ঘটনার পর থেকেই বিরাট পুলিশবাহিনী ও RAF মোতায়েন করে প্রশাসনের পক্ষ থেকে এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার সবরকমের ব্যবস্থা করা হয়েছে। যদিও শেষ খবর পাওয়া অনুযায়ী গ্রামের অধিকাংশ হিন্দু পুরুষই গ্রাম ছাড়া এবং এখনও পর্যন্ত কারও গ্রেফতারীর কোন খবর নেই।

Advertisements