চড়াবিদ্যায় মুসলিম দুষ্কৃতিদের আক্রমণ : গ্রেপ্তার দুই মহিলাসহ ৪ জন

৩০ আগস্ট সকাল ন’টা নাগাদ দঃ ২৪ পরগণা জেলার বাসন্তী থানার চড়াবিদ্যা কুমড়োখালি গ্রামে হামলা করলো বিভিন্ন এলাকা থেকে জমায়েত হওয়া হাজার দু’এক মুসলমান। ব্যাপক বোমাবাজি এবং গুলিগোলা চালিয়ে এই দুষ্কৃতিদের দল গ্রামে ঢোকার চেষ্টা করলে হিন্দু সংহতির কর্মীদের নেতৃত্বে গ্র্মবাসীরা প্রবল প্রতিরোধ গড়ে তোলে। গ্রামে ঢুকতে ব্যর্থ হয়ে দুষ্কৃতিরা গ্রামের বাইরে একটি প্রাচীন বনদেবীর মন্দির ভাঙ্গচুর করেছে বলে খবর পাওয়া গেছে। এর পর গত তিন দিন ধরে দফায় দফায় তারা এই গ্রামের উপর চড়াও হয়েছে বলে জানা গেছে।

পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও দুষ্কৃতিরা আরও ব্যাপক আক্রমণের প্রস্তুতি নিচ্ছে বলে গ্রামবাসীদের অভিযোগ। এদিকে পুলিশ বার বার রেইড করায় চড়াবিদ্যা গ্রামের যুবকরা গ্রামছাড়া। ফলে আবার এই ধরনের আক্রমণ হলে হিন্দুদের পক্ষ থেকে প্রতিরোধ গড়ে তোলা আর সম্ভব হবে না বলে গ্রামবাসীরা আশংকা করছেন।

জনৈক গ্রামবাসীর মতে, “পুলিশ আমাদের নিরাপত্তা দেওয়ার পরিবর্তে আমাদের উপরেই চোটপাট করছে। আমাদের বাড়ির মেয়েদের পর্যন্ত তাদের শিশু সন্তান সহ গ্রেপ্তার করে নিয়ে গেছে।” প্রসঙ্গত, বাসন্তী থানার পুলিশ চড়াবিদ্যা থেকে অসীমা মন্ডল এবং মালতি প্রামাণিক নামে দুই মহিলাকে তাদের শিশু সন্তান সহ গ্রেপ্তার করেছে এবং আজ আলিপুর আদালতে তাদের জামিনের আবেদন নাকচ হয়ে গেছে।

পুলিশের আচরণে ক্ষুব্ধ জনৈক ব্যক্তি আমাদের প্রতিনিধিকে বলেন, ” পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের নামে আক্রান্তদেরকেই হেনস্থা করছে। যেভাবে তারা সার্চ লাইট জালিয়ে রাত্রে রেইড করতে আসছে, তাতে মনে হচ্ছে কোন কুখ্যাত উগ্রপন্থীকে ধরতে এসেছে। মুসলিম এলাকায় লোক দেখানো রেইড করার আগে এভাবেই তাদের আগে ভাগে সতর্ক করে দিচ্ছে পুলিশ।”

স্থানীয় লোকেদের ধারণা, এই পরিকল্পিত আক্রমণের পিছনে সরবেড়িয়ার টি এম সি নেতা সাজাহান সেখ এবং পার্শ্ববর্তী জীবনতলার টি এম সি নেতা সওকত মোল্লার যোগাযোগ আছে। আজ (২ সেপ্টেম্বর) সকালে সরবেড়িয়ায় এই দুই নেতার মিটিং হয়েছে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়েছে। ফলে চড়াবিদ্যার হিন্দুরা বৃহত্তর আক্রমণের আশঙ্কায় আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।

ঘটনার পরিপ্রেক্ষিতে বাসন্তী থানার পুলিশ স্বতঃ প্রণোদিত হয়ে ১৪ জনের বিরুদ্ধে একটি কেস দায়ের করেছে (কেস নং : 401/14) । দুজন মহিলা ছাড়াও পুলিশ তিন জন হিন্দু এবংএক জন মুসলমানকে গ্রেপ্তার করেছে বলে খবর পাওয়া গেছে। এদের বিরুদ্ধে IPC 147/148/149/332/333/486/353/504/506 এবং 25/27 arm act.ধারা লাগানো হয়েছে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s