এবার কলকাতার মেটিয়াবুরুজে গোষ্ঠী সংঘর্ষ

এবার কলকাতার মধ্যেই গোষ্ঠী সংঘর্ষের ঘটনা ঘটল। মন্দিরে মাংসের টুকরো ফেলাকে কেন্দ্র করে বিক্ষোভ ছড়াল ফতেপুর লেন এলাকায়। গতকাল (২৩শে জানুয়ারী) সকালে এলাকার কয়েকজন বাসিন্দা মন্দিরের গেটের মধ্যে মাংসের টুকরোটি দেখতে পান। তা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে বচসা শুরু হয়। পরে তা হাতাহাতি ও ঝামেলার আকার নেয়। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি বাড়ি। অবরুদ্ধ হয়ে পড়ে ফতেপুর লেনের রাস্তা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ।

ফতেপুর লেন এলাকার একদিকে রবীন্দ্রনগর থানা। অন্য দিকে, রয়েছে গার্ডেনরিচ থানা। এদিকে, মহেশপুর পৌরসভার ১ ও ১০ নম্বর ওয়ার্ডের সংযোগস্থলে অবস্থিত ফতেপুর লেন এলাকা। এখানে একটি শীতলা মন্দির আছে। যা বেশ প্রাচীন। রোজ সকালের মতো আজ বাসিন্দারা সেখান দিয়ে যাওয়ার পথে লক্ষ্য করেন, মন্দিরে কিছু একটা পড়ে আছে। সামনে যেতেই দেখতে পান, মাংসের টুকরো। এরপর অন্যদের ডাকা হয়। শুরু হয় অন্য গোষ্ঠীর মানুষের সঙ্গে বচসা। বচসা থেকে হাতাহাতি, ঝামেলা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ।

এখনও এলাকার পরিস্থিতি থমথমে। এলাকায় যৌথ টহল দিচ্ছে কলকাতা ও জেলা পুলিশ। এদিকে, বীরেন্দ্র সিং নামে এক ব্যক্তি গোটা ঘটনা নিয়ে রবীন্দ্রনগর থানায় অভিযোগ দায়ের করেছেন।