মসজিদে বিস্ফোরণ, বোমাতঙ্ক কুশমন্ডির সিংতোর – আহত ১

Exif_JPEG_420মসজিদে বিস্ফোরণ। বিস্ফোরণে ভেঙে গেল দেওয়াল। কেঁপে উঠল এলাকা। বোমাতঙ্ক এলাকায়। এদিকে বিস্ফোরণে আহত হয়েছেন একজন। হবিবুর রহমানে নামে আহত ওই ব্যক্তি বর্তমানে বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কুশমন্ডি থানার সিংতোর এলাকায়। বোমা বিস্ফোরণ মনে করলেও মসজিদ কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। যার ফলে মসজিদের এক পাশের ঘরের দেওয়াল ভেঙে গেছে। তবে এলাকায় এখনও আতঙ্ক রয়েছে।
জানা গেছে, কুশমন্ডি থানার সিংতোর এলাকায় রয়েছে একটি মসজিদ। গত ২৩শে আগস্ট হঠাৎই মসজিদে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। এমনকি ভেঙে পরে মসজিদের এক পাশের ঘরের দেওয়াল। আওয়াজ শুনে আঁতকে ওঠেন এলাকাবাসীরা। আতঙ্কে ছোটাছুটি শুরু হয়। পরে বিষয়টি জানতে পারেন স্থানীয়রা। বোমা নয় মসজিদের ভেতর চা তৈরির সময় গ্যাস সিলিন্ডার লিক করে তাতে আগুন ধরে গেলে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় আহত হন হবিবুর রহমানে নামে এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে জখম অবস্থায় উদ্ধার করে কুশমন্ডি ও পরে বালুরঘাট জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে হাসপাতালে আহত ব্যক্তির চিকিৎসা চলছে। এদিকে মসজিদে বোমা বিস্ফোরণ হয়েছে বলে অনেকে মনে করেন। যদিও পুলিশ ও মসজিদ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয় বোম নয় গ্যাস সিলিন্ডার ফেটে যাওয়াতে এই বিস্ফোরণ ঘটেছে।
এবিষয়ে স্থানীয় গ্রামবাসী খুরসেদ আলি জানান, মসজিদের ইমামের ঘরে ঘটনাটি ঘটে। ইমামের ঘর হলেও তিনি সেখানে থাকেন না। ইমাম না থাকায় সেটি বর্তমানে রান্না ঘরে পরিণত হয়েছে। ওই ঘরে চা বানানোর সময় গ্যাস সিলিন্ডার ফেটে এই বিপত্তি ঘটে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভেঙে গেছে মসজিদের ঘরের দেওয়াল। ঘটনায় আহত হয়েছে একজন। তিনি বালুরঘাট হাসপাতালে চিকিৎসাধীন। গ্যাস সিলিন্ডার ফেটেছে কোন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেনি।
কুশমন্ডি থানার পক্ষ থেকে জানানো হয়েছে, গ্যাস সিলিন্ডার ফেটে এই বিপত্তি ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সবটা খতিয়ে দেখেছেন তারা।

Advertisements