‘হিন্দুদের ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হচ্ছে, ব্যবস্থা নিন’

‘হিন্দুদের ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হচ্ছে। জোর করে পাকিস্তানের মাটিতে চলছে ধর্মান্তরকরণ। অবিলম্বে যাতে ধর্মান্তকরন বন্ধ হয় সেজন্যে ব্যবস্থা নেওয়ার দাবি জানাল।’ সম্প্রতি পাক প্রশাসনের উদ্দেশে এই বার্তা দিল পাকিস্তানের অগ্রণী দৈনিক ‘দ্য ডন’। সংবাদপত্রে সম্পাদকীয়তে এই বিষয়ে বিস্তারিত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানে হিন্দুদের উপর এই ‘অত্যাচার’ বন্ধের দাবি জানানো হয়েছে প্রশাসনের কাছে।
প্রকাশিত সম্পাদকীয়তে বলা হয়েছে, ‘থর মরুভূমির যে অংশটি পাকিস্তানের অন্তর্ভুক্ত, সেখানে এতদিন হিন্দু-মুসলিম পরিবার যেভাবে বসবাস করত তা অবশ্যই গোটা পাকিস্তানের গর্ব। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির হিসাবে গোটা দেশকে পথ দেখাত এই অ ঞ্চল। কিন্তু বিগত কয়েক বছর ধরে এই পরিস্থিতির পরিবর্তন ঘটছে। মাদ্রাসাগুলির বাড়বাড়ন্তে এই অঞ্চলে হিন্দুদের ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হচ্ছে। আর এই কাজে পিছন থেকে মদত দিয়ে যাচ্ছে মৌলবী এবং ধর্মগুরুরা।’ বলা হয়েছে, ‘ধর্মান্তরকরণের অন্যতম মাধ্যম হিসাবে এই অঞ্চলে বেছে নেওয়া হয়েছে বিবাহকে। নাবালিকারাও বাদ যাচ্ছে না। কিন্তু একঘরে হয়ে যাওয়ার ভয়ে এখানে কেউ মুখ খুলতে পারছে না। অবিলম্বে এই বিষয়ে সরকারের কাছে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে এই সংবাদমাধ্যম।
যদিও সংবাদমাধ্যম এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার দাবি জানালেও প্রশাসনের এই বিষয়ে কোনও হেলদল নেই। কার্যত প্রত্যেকদিন হিন্দু মানুষকে ইসলাম ধর্ম গ্রহণে বাধ্য করা হচ্ছে। সব জেনেও সরকার নিশ্চুপ।

Advertisements