ফের জঙ্গি হামলা বাংলাদেশে, এবার আত্মঘাতী বিস্ফোরণ ব়্যাব দপ্তরে

RAB-Attackফের জঙ্গি হামলা বাংলাদেশে। এবার ঢাকার উত্তরায় বিমানবন্দর সংলগ্ন এলাকায় বাংলাদেশের ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (RAB) সদর দপ্তরে হামলা করল আত্মঘাতী জঙ্গি। ঘটনায় জখম হয়েছেন বেশ কয়েকজন ব্যক্তি।
গত ১৬ই মার্চ, বৃহস্পতিবার-ই জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য পেয়েছিল বাংলাদেশ৷ চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় পাঁচ জেএমবি জঙ্গি৷ পরে জানা যায়, জঙ্গিদের লক্ষ্য ছিল বিদেশিদের ওপর হামলা করে ওই অঞ্চলে বিদেশি বিনিয়োগ বন্ধ করা। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম সড়কে বড় ধরনের নাশকতা চালাতে প্রচুর গ্রেনেড ও বিস্ফোরক মজুদ করেছিল জঙ্গিরা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই শুক্রবারের আত্মঘাতী জঙ্গি হামলা হয়েছে বলে মনে করছে প্রশাসন।
এদিন বেলা একটা নাগাদ ব়্যাব-এর ক্যাম্পে বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী ওই জঙ্গি। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য। এই ঘটনার পরই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা বাংলাদেশকে। দেশের সব কারাগারে সতর্কতা জারি করা হয়েছে। অতিরিক্ত কারা মহাপরিদর্শক ইকবাল হাসান বলেন, এটি ‘রেড অ্যালার্ট’ নয়, তবে সবাইকে আরও বেশি সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।